ওয়াইজ একাউন্ট ভেরিফিকেশন করার নিয়ম

প্রথমেই এই লিংক থেকে একাউন্ট অপেন করে নিন।

তার পর ২০ ডলার লোড করতে হবে। ডলার লোড বিষয়ক বিস্তারিত এই পেজে পাবেন

২০ ডলার পাঠানো চেষ্টা করলে ওয়াইজ আপনাকে ভেরিফিকেশন ইমেইল পাঠাবে। সেখানে আপনি Smart NID বা Passport এর ভালো কোয়ালিটির স্কেন কপি আপলোড দিন। ৫ মিনিটের মধ্যে ভেরিফাই হয়ে যাবে। স্মরণ রাখবেন, লেমিনেটেড বা অনলাইন NID দিয়ে ওয়াইজ ভেরিফাই করা যাবে না।

কি পারপাস ওয়াইজ একাউন্ট খুলবেন?

ফ্রিল্যান্সারদের জন্য এই অপশন (Receiving salary in different currency) নির্বাচন করুন, আপনার পারপাস ভিন্ন হলে সেটা নির্বাচন করুন।

কিভাবে ওয়াউজ একাউন্ট ভেরিফাই করতে হবে? ফোনে নাকি কম্পিউটারে?

ওয়াইজ এক এক জনকে একেক ভাবে ভেরিফাই করতে বলে। কাউকে ফোন থেকে কাউকে ডেস্কটপ থেকে। যদি ডেস্কটপ থকে করতে বলে তাহলে নিচের মত ম্যাসেজ পাবেন। সেক্ষেত্রে ইমেইল কম্পিউটার থেকে ক্লিক করে আপনাকে NID/Passport এর ছবি আপলোড করতে বলবে।

এছাড়া ফোনে ভেরিফিকেশনের জন্য আপনাকে নিচের মত পেজ দেখাতে পারে। ফোনে ওয়াইজ এ্যাপ ইন্সটল করে নিচের কোডটা ফোনের ক্যামেরা দিয়ে স্ক্যান করলে ওয়াইজ এ্যাপ ওপেন হবে। সেখানে ক্যামেরা দিয়ে আপনাকে পাসপোর্ট বা smart NID যেটা আছে সেটার ফটো তুলতে হবে এবং পর্যাপ্ত আলোতে আপনার সেল্ফি তুলতে হবে।

ফোন থেকে ভেরিফিকেশন

আপনার ফোন এর ক্যামেরা যদি কোডটি রিড না করে আপনি কিউ আর কোড রিডার ডাউনলোড করে নিন অথবা Don’t have a Phone বাটনটিতে ক্লিক করুন।

কিভাবে বুঝবেন ওয়াইজ একাউন্ট ভেরিফাই হয়েছে কিনা?

ভেরিফাই হওয়ার পর আপনি নিচে দেখানো ইমেজের মত ’Completed Verification’ এর পাশে গ্রিন টিক মার্ক পাবেন।

তবে অনেকের ক্ষেত্রে নিচের মত ছবি তুলতে বলবে। এটা রেনডোম হতে পারে আবার আপনার NID বা Passport এর স্কেন কোয়ালিটি খারাফ হবার কারণে হতে পারে। নিজের ছবি চাইলে যথেষ্ট আলোতে ছবি তুলুন। তাহলে সহজে ভেরিফাই হয়ে যাবে।

কারা ওয়াইজ একাউন্ট খুলতে পারবে?

ফ্রিল্যান্সর, প্রবাশী কিংবা যে কেউ ওয়াইজ একাউন্ট খুলতে পারবেন।

আপনি আপনার বাবা বা ভাইয়ের নামেও একাউন্ট করতে পারেন যদি তার পাসপোর্ট বা স্মার্ট ন্যাশনাল আইডি কার্ড থাকে। যেহেতু ভেরিফিকেশনের জন্য এগুলো প্রয়োজন। আপনি যে কোন নামের একাউন্ট থেকে আপনার পারসোনাল ব্যাংক একাউন্ট থেকে টাকা ট্রান্সফার করতে পারবেন।


Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!