বাংলাদেশ থেকে ভিরিফাইড পেপ্যাল বিজনেস একাউন্ট কারা এখন সহজ, যদি আপনি ইন্টানেশনার বিজনেস করতে চান। যেহেতু বাংলাদেশ পেপ্যাল সাপোর্ট করে না, তাই আপনাকে প্রথমে এমন দেশে কোম্পানি একাউন্ট খুলতে যে দেশ পেপ্যাল বিজনেস একাউন্ট পাপোর্ট করে। অনেকে ইউ এস এর .LLC একাউন্ট ওপেন করে থাকেন। তবে টেক্স এবং বাতসরিক খরচ বেশি হওয়ায় ইউকে এর .LTD তুলনা মূলক কম খরচ হওয়ায় এটাই সহজ পদ্ধতি।

বাংলাদেশে থেকে ভেরিফাইড পেপ্যাল একাউন্ট পেতে হলে যা যা থাকতে হবে

এই পেস্টে যে বিষয় গুলো নিয়ে বিস্তারিত পাবেন, এবং এগুলো প্রয়োজন হবে ভেরিফাইড পেপ্যাল একাউন্ট পেতে। ১) UK তে .LTD বিজনেস রেজিস্ট্রেশন ২) একটা ফোন ইউকে ফোন নাম্বার, ওটিপি এবং একাউন্ট ভেরিফিকেশনের জন্য জরুরী ৩) ইউকে কোম্পানি রেজিস্ট্রেশন এবং ট্রেডিং এড্রেস ৪) ডলার / পাউন্ড বিজনেস ব্যাংক একাউন্ট ৫) পাসপোর্ট

স্টেপ ১: ইউকে .LTD রেজিষ্ট্রেশন করে নিন

গুগল করলে অনেক সার্ভিস পাবেন, তবে আমি সাজেস্ট করি কোয়ালিটি কোম্পানি ফর্মেশন কে। তারা আপনাকে ডিরেক্টর এড্রেস এবং বিজনেস এড্রেস দিবে, ডিজিটাল ডকুমেন্টস পাবেন লগিন করলে। তাদের ফুল পেকেজ ৪৪ পাউন্ড + ভ্যাট।

এছাড়া আপনি আইকন অফিস নিতে পারেন যাদি আপনি মেইল বাংলাদেশে ফরোয়ার্ড করতে চান, তবে আইকন অফিস অনেক এক্সপেনসিভ। এছাড়া আপনি বা আপনার লোক সরাসরি অফিসে গিয়েও মেইল কালেক্ট করতে পারবে। যদিও মেইল পরোয়ার্ড তেমন দরকার হয় না। কোরন ওয়াইজ ডিজিটাল কার্ড দিয়ে সব কাজ করা যায়। তাছাড়া ওয়াইজ কার্ড বাংলাদেশে ডেলিভারি করে পোস্ট অফিসের মাধ্যমে।

স্মরণ রাখবেন আপনি যে ঠিকানা পাবেন সেটাই কোম্পানি রেজিষ্ট্রেশনে এবং সকল যায়গায় ব্যবাহার করবেন। বিজনেস এবং এড্রেস পুরোপুরি না মিললে অফিস আপনার মেইল রিসিভ করবে না।

যে সকল এড্রেস সার্ভিস আপনার দরকার হবে: ১) রিজিস্ট্রেশন অফিস সার্ভিস: যেটা ইউকে LTD রেজিস্টিশনে ব্যবহার হবে। ২. সার্ভিস এড্রেস: ডিরেক্টেরদের ঠিকানা, স্ট্রাইপ, পেপ্যাল এবং কোম্পারি রেজিস্টেশনের সময় ডিরেক্টর এর ঠিকানা প্রয়োজন হয়। ৩) বিজনেস এড্রেস সার্ভিস: যেঠিকানা অনেকটা করপোরেট এড্রেসের মত। বিজনেস কার্ড, লেটারহেড বা ওয়েবসাইটে ব্যবহার করতে পারবেন। এগুলো দেখে নিবেন যখন কোম্পানি রেজিষ্ট্রেশন হাউজ থেকে সার্ভিস কিনবেন।

স্টেপ ২: ইউকে ভার্চুয়াল নাম্বার কিনুন

ওয়াজই/পেপ্যাল বা অন্য কোন একাউন্ট খুলতে আপনাকে অবশ্যই ইউকে নাম্বার লাগবে OTP রিসিভ করার জন্য। আইকন অফিস থেকেও নাম্বার কিনতে পারেন তবে সেটা এক্সপেন্সিভ। আমি সাজেস্ট করি আপনি VYKE এ্যাপ থেকে কিনুন, অনেক কম প্রাইস। ওটিপি এ্যাপ এ রিসিভ হবে। আমি নিজেও এই এ্যাপ ব্যবহার করি। তবে এই এ্যাপে কল আসলে রিস্যিভ করলে কিছুটা স্লো মনে হয়েছে। এছাড়া ভালো কোন অল্টারনেটিভ আমার জানা নেই। আপনি ইনবক্সে সাজেস্ট করতে পারেন।

স্টেপ ৩: ইউকে কোম্পানি একাউন্ট অপেন করে নিন

একাউন্ট অপেন করার জন্য এই লিংকে গিয়ে প্রসেস শুরু করতে পারেন। তবে আপনি আপনি চাইলে আইকন অফিস কিংবা কোয়ালিটি কোম্পানি ফরমেশন আপনার জন্য কাজটা করে দিবে। আপনি এই ভিডিও ফলো করতে পারেন। ভাষা উর্দু হলেও ভিডিওটির সর্ট এবং স্টেপ গুলো সহজেই বুঝতে পারবেন।

স্টেপ ৪: ওয়াইজ বিজনেস একাউন অপেন করুন

আপনার কোম্পানিটি ইউকে কোম্পানি হাউজে সাকসেসফুল্লি রেজিস্টার হওয়ার পর এই লিংক থেকে একাউন্ট অপেন করে নিন

একাউন্ট ভেরিফিকেশনের জন্য আপনার পাসপোর্ট প্রয়োজন হবে। এছাড়া অন্য সকল ইনফো ওয়াইজ সরাসরি ইউকে কোম্পানি হাউজ থকে কালেক্ট করবে। আপনাকে কোন ডকুমেন্ট আপলোড করতে হবে না। একাউন্ট করার পর এক কালীন ১৬ পাউন্ড ফি দিতে হবে। এই ক্ষেত্রে ওয়াইজ পার্সোনাল টু বিজনেস ট্রান্সফার, পেওনিয়ার কিংবা কোন বাংলাদেশি কোন কার্ড এলাউড না। আমাদের লিংক থেকে একাউন্ট খুললে আমারা এই বিষয়ে সহায়তা দিয়ে থাকি। আমাদের লিংক ব্যবহার না করলেও সাপোর্ট পাবেন সে ক্ষেত্রে আমাদের সার্ভিস চার্জ ১৫০০ টকা।

পেপ্যাল একাউন্ট করার আগে ওয়াইজ কার্ড অর্ডার করুন, এই কার্ড পেপ্যাল একাউন্টে কানেক্ট করতে হবে, যাতে সহজে একাউন্ট ভেরিফাই করা যায়। ওয়াইজ ব্যাংক একাউন্ট দিয়েও পেপ্যাল একাউন্ট ভেরিফাই করা যায় যদিও। তবে পরবর্তীতে ভেরিফিকেশনের জন্য কানেক্টেড কার্ডের ছবি দেখতে চায়।

স্টেপ ৫: পেপ্যাল একাউন্ট করে নিন

এখন আপনি এই পর্যায়ে এস পেপ্যাল একাউন্ট করতে পারেন। একাউন্ট করার জন্য সকল তথ্য আপনার কাছে রয়েছে। সকল ঠিকানা ইউকেতে যে ট্রেডিং এড্রেস পাবেন সেটা দিবেন। আপনার বাংলাদেশি পাসপোর্ট ফটো আইডি হিসাবে ব্যবহার করবেন এছাড়া অন্য কোন বাংলাদেশি তথ্য পেপ্যালে ব্যবহার করবেন না।

কোন মতামত বা সাজেশনস থাকলে নিচে কমেন্টে জানাবেন। ধন্যবাদ

পেপ্যাল রিলেটেড অন্যান্য পোস্ট

PayPal account in bd, Verified PayPal account from Bangladesh. If you are searching for how to open a verified PayPal Business account from Bangladesh, you landed on the right page. In this article, you will find step-by-step guidelines on how to get a verified PayPal Business account in bd.